1. newsptkofficial@gmail.com : নিউজ পটুয়াখালী : নিউজ পটুয়াখালী
  2. info@www.newspatuakhali.com : নিউজ পটুয়াখালী :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১১:৪১ পূর্বাহ্ন

পটুয়াখালীতে মহান মে দিবস পালিত ও আলোচনা সভা অনুষ্ঠিত

মোঃ যুবরাজ মৃধা পটুয়াখালী :
  • প্রকাশিত: বুধবার, ১ মে, ২০২৪
  • ৫১ বার পড়া হয়েছে

 

মোঃ যুবরাজ মৃধা, পটুয়াখালী :  শ্রমিক-মালিক গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ” এ প্রতিবাদ্যকে সামনে রেখে পটুয়াখালীতে যথাযথ মর্যাদা ও নানা আয়োজনের মধ্য দিয়ে মহান মে দিবস পালিত হয়েছে। ১ মে বুধবার সকাল ১০টায় পটুয়াখালী সার্কিট হাউজ চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। এর আগে বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দরা তাদের কার্যালয় থেকে স্ব স্ব ব্যানার নিয়ে বর্ণাঢ্য র‌্যালিতে জেলা সার্কিট হাউজ কার্যালয় চত্বর সম্মুখে এসে সমবেত হয়।

 

এসময় র‌্যালিতে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন পটুয়াখালী – জেলার মান্যবর জেলা প্রশাসক মোঃ নুর কুতুবুল আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ সাইদুল ইসলাম, বিপি এম, পিপিএম, পুলিশ সুপার, পটুয়াখালী।

এ্যাড, হাফিজুর রহমান, চেয়ারম্যান, জেলা পরিষদ, পটুয়াখালী। বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ কাজী আলমগীর, সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ, পটুয়াখালী জেলা শাখা। বীর মুক্তিযোদ্ধা ভিপি আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ, পটুয়াখালী জেলা শাখা। মোঃ মহিউদ্দিন আহাম্মেদ, মেয়র পটুয়াখালী পৌরসভা। মোঃ জাফর উল্লাহ, সভাপতি, (ভারপ্রাপ্ত), জাতীয় পার্টি, পটুয়াখালী জেলা শাখা।

 

মহান মে দিবস উপলক্ষে অংশ গ্রহন করেন,পটুয়াখালী পরিবহন শ্রমিক ইউনিয়ন চৌরাস্তা, সরকারি কর্মচারী সমন্বয় পরিষদ, ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন পরিষদ, হোটেল শ্রমিক ইউনিয়ন পরিষদ, ফার্নিচার শ্রমিক ইউনিয়ন, নৌ-যান শ্রমিক ইউনিয়ন, বস্ত্র দোকান শ্রমিক ইউনিয়ন,

জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ ও শ্রমিকরা। পরে বর্ণাঢ্য র‌্যালিটি জেলা সার্কিট হাউজ চত্বর থেকে শিল্পকলা একাডেমি মঞ্চে গিয়ে শেষ হয়।

র‌্যালি শেষে যাদব সরকার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এর সভাপতিত্বে শিল্পকলা একাডেমিতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ নুর কুতুবুল আলম,

এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার হচ্ছে শ্রমবান্ধব সরকার। তাই দেশের উন্নয়ন নিশ্চিত করতে হলে শ্রমিকের অধিকার ও উন্নয়ন নিশ্চিত করতে হবে। ২০৪১ সালের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত উন্নত-সমৃদ্ধ ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে শ্রমিকের পেশাগত নিরাপত্তা ও সুস্থতা, শ্রমিক-মালিক সুসম্পর্ক, উন্নত কর্মপরিবেশসহ শ্রমিকের সার্বিক অধিকার নিশ্চিতকরণের কোনো বিকল্প নেই।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শ্রমজীবী ও মেহনতি মানুষের অধিকার আদায়ে সারাজীবন সংগ্রাম করে গেছেন। তাদের জীবনমান উন্নয়ন এবং ন্যায্য অধিকার রক্ষায় সবাই স্ব স্ব ক্ষেত্রে ঐকান্তিকভাবে দায়িত্ব পালন করবেন এ প্রত্যাশা করি।’

 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মোঃ সাইদুল ইসলাম, বিপিএম, পিপিএম, পুলিশ সুপার, পটুয়াখালী। এ্যাড, হাফিজুর রহমান, চেয়ারম্যান, জেলা পরিষদ, পটুয়াখালী।

আরও বক্তব্য রাখেন মোঃ বজলুর রহমান শ্রমিক নেতা, মোঃ মিজানুর রহমান শ্রমিক নেতা, ও সেলিনা রহমান।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সমস্ত অধিকার সংরক্ষিত